ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

দেশে আজ গনতন্ত্র নেই, আইনের শাসন নেই, তাই বেগম খালেদা জিয়া সুষ্ঠ বিচার পাচ্ছেনা -চকরিয়ায় শাহজাহান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া পৌরসভা যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৯ অক্টোবর মঙ্গলবার স্থানীয় এটিএন পার্ক কমিউনিটি সেন্টারের হলরুমে পৌরসভা যুবদলের সভাপতি এম মাহমুদুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল হকের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনত্তোর সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা বিএনপির সহসভাপতি ও চকরিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল হক, কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউছুফ বদরী, চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার, পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক এম.মোবারক আলী, কক্সবাজার জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এস এম আবুল হাসেম, পৌরসভা বিএনপির সিনিয়র সহসভাপতি গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এম আব্দুর রহিম, যুগ্ম সম্পাদক নুরুল আমিন কমিশনার, নাজেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আকতার ফারুক খোকন।

সম্মেলনের উদ্বোধক ছিলেন কক্সবাজার জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জ্বল। প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান কমিশনার। বক্তব্য রাখেন কক্সবাজার জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন কমিশনার, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক আমির আলী, চকরিয়া উপজেলা যুবদলের আহবায়ক ইব্রাহিম খলিল কাঁকন, চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র শহীদুল ইসলাম ফোরকান, পৌরসভা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক এইচএম নুরুল আমিন, শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, চকরিয়া পৌর যুবদলের সিনিয়র সহসভাপতি একরামুল হক, সিনিয়র যুগ্ম সম্পাদক মহিব্উল্লাহ, পৌর ছাত্রদলের সভাপতি মামুনুর রশীদ মামুন। সমাবেশে বিএনপি ও যুবদলের জেলা ও চকরিয়া পৌরসভা শাখার নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলন সমাবেশে প্রধান অতিথি কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী বলেছেন, দেশে আজ গনতন্ত্র নেই, আইনের শাসন নেই। আর তাই বেগম খালেদা জিয়াও সুষ্ঠ বিচার পাচ্ছেনা। জামিন আটকে রেখেছে অবৈধ সরকার। দেশে গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠিত হলেই তিনি সুবিচার পাবেন। তাই নির্বাচিত গনতন্ত্র ও আইনের শাসন ফিরিয়ে আনতে বিএনপির নেতাকর্মীদেরকে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার একটি ব্যর্থ সরকার। সারাদেশে দুর্নীতি, লুটপাট, সন্ত্রাস, দখলবাজী, ক্যাসিনো (জুয়া), আওয়ামী নেতা কর্মীদের নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে। জনগণের সমর্থনে নয়, ভারতে সাথে একের পর এক দেশের স্বার্থ বিরোধী চুক্তি করে ক্ষমতায় টিকে থাকতে চাই। তাই ব্যর্থ সরকারকে হটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে সবাইকে আরো বেশি ত্যাগ স্বীকার করতে হবে। সেইজন্য সবাই প্রস্তুতি নেবেন। #

পাঠকের মতামত: